পাবলিশার থিমটি বেটার স্টুডিও কোম্পানির তৈরি খুবই জনপ্রিয় একটি থিম। এটি আগে থিমফরেস্টে বেস্ট সেলার থিম ছিলো। অনেক বেশী জনপ্রিয়তা পেয়ে যাওয়ার পর এই থিমটির ডেভেলপার কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে মার্কেটপ্লেসে থিম সেল না করলে শুধুমাত্র তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমেই থিমটি সেল করবে।

 

থিমটির স্টার্টার, প্রো, এজেন্সি এবং লাইফটাইম এক্সেস নামে ৪ টি ভিন্ন ভিন্ন প্যাকেজ রয়েছে। এই থিমটিকে Newspaper, Jannah, Colormag জনপ্রিয় সব অনলাইন পত্রিকা তৈরি করার থিমের সাথে তুলনা করা যায়। এর কিছু কিছু ফিচার রয়েছে অন্য সকল থিম থেকে অনন্য।

 

এখন আমরা দেখি অন্যন্য থিমের সাথে তুলনা করে।

 

Newspaper Theme by tagDiv VS Publisher Theme by BetterStudio
নিউজপেপার ৫৯ ডলার এবং পাবলিশার ৪৪ ডলার। প্রাইসের দিক থেকে পাবলিশার এগিয়ে আছে। তা ছাড়া এই থিমটি মার্কেটপ্লেসের মাধ্যমে সেল না করায় কাওকে কমিশন দিতে হয় না বলে কম প্রাইসে দিতে পারছে।
পাবলিসার থিমের ২০ টিরও বেশী এসইও রিভিও রয়েছে গুগল এক্সপার্ট দের থেকে, যা নিউজপেপার থিমের নেই।
Infinity Post Loading ফিচার রয়েছে যেটি নিউজপেপার থিমে আপনি পাবেন। এটি এই থিমকে অনেক ইউনিক করে তুলেছে।
bbPress Support রয়েছে পাবলিশার থিমে।  আলাদা মোবাইল থিম রয়েছে। এখানে পিডিএফ এবং অন্যন্য ফাইল টাইম এমবেড করে ব্যাবহার করতে পারবেন।
গুগল কাস্টম সার্চ ইঞ্জিন সাপোর্ট করবে। Smart Thumbnail Cropping ফিচার রয়েছে। RTL Support, Push Notification Support, Social Login, White Label Support,Custom Site Width Support এই ফিচারগুলো সব পাবলিশারে রয়েছে কিন্তু নিউজপেপারে নেই।
এখানে Social Share Buttons এর ২০ টি স্টাইল রয়েছে যেখানে নিউজপেপার থিমে রয়েছে মাত্র ৫ টি স্টাইল।  এছাড়াও Social Share Counter রয়েছে যা নিউজপেপারে নেই।
এটি WPML মাল্টি ল্যাংগুয়েজ সাপোর্ট করে যেটি কি না নিউজপেপার থিমে করে না।
১৪ দিনের মানি ব্যাক গ্যারান্টি সহ এই থিমে Builtin Widgets & Menus Caching System রয়েছে। এখানে ১২০+ এড লোকেশন রয়েছে, যেখানে নিউজপেপার থিমে রয়েছে ১৭+ মাত্র। এটি সম্পূর্ণ AMP Supported Theme যেখানে নিউজপেপার AMP Support করে না। এখানে AdBlocker Detector রয়েছে, Override Ads Per Post & Category পোস্টের মাঝখানে এলাইন করে এড বসানোর সুযোগ রয়েছে।
Cryptocurrency Widget, Cryptocurrency Converter, Custom Vimeo Playlist Widget রয়েছে যেগুলো নিউজপেপারে নেই।
Jannah Theme by TieLabs VS Publisher Theme by BetterStudio
জান্নাহ ৫৯ ডলার এবং পাবলিশার ৪৪ ডলার। প্রাইসের দিক থেকে পাবলিশার এগিয়ে আছে। জান্নাহ থিমে ২১ টি প্রি-বিল্ট ডেমো রয়েছে, সেখানে পাবলিশারে রয়েছে ৫৭ টি। জান্নাহ থিমে ৩ টি প্রিমিয়াম প্লাগিন (৫৭ ডলার মূল্যের) ইনক্লুড করা আছে, সেখানে পাবলিশারে রয়েছে ২১ টি (৫১১ ডলার মূল্যের)।
এখানে Social Share Buttons এর ২০ টি স্টাইল রয়েছে যেখানে জান্নাহ থিমে রয়েছে মাত্র ১ টি স্টাইল।  এছাড়াও Social Share Counter রয়েছে যা জান্নাহ থিমে নেই।
এই থিমটি Performance Optimization করা এবং Smart Responsive Google AdSense Ads ব্যাবহার করা যায়, যেটি জান্নাহ থিমে করা যায় না ।  এখানে Popular Categories Widget রয়েছে যা জান্নাহ থিমে নেই।
Newsmag Theme by tagDiv VS Publisher Theme by BetterStudio
নিউজম্যাগ ৪৯ ডলার এবং পাবলিশার ৪৪ ডলার। প্রাইসের দিক থেকে পাবলিশার এগিয়ে আছে। এই থিমে ১৪ টি প্রি-বিল্ট ডেমো রয়েছে, সেখানে পাবলিশারে রয়েছে ৫৭ টি। নিউজম্যাগে Pre-translations এর ব্যাবস্থা নেই সেখানে পাবলিশারে ৪০+ টি ভাষাতে Pre-translations করা যায়।
হেডারের স্টাইল পাবলিশারে রয়েছে ৮ টি এবং নিউজম্যাগে ১১ টি। এই দিক থেকে আবার নিউজম্যাগ এগিয়ে আছে একটু।
Widgets Heading Style রয়েছে নিউজম্যাগে ১ টি এবং পাবলিশারে ৪০+
Newsletter Widget, Blockquote Widget এগুলো পাবলিশারে থাকলেও নিউজম্যাগে নেই।
সব দিক বিবেচনা করলে পাবলিশার থিমটিই কেনার জন্য Far Better.
এখন আমরা দেখে নিই এই থিমটির ব্যাক এন্ডের ফিচারগুলো কেমন
এজ্যাক্স সার্চ খুবই চমৎকার একটি ফিচার, সার্চ বক্সে কিছু লিখলেই অটোমেটিক সার্চ হয়ে বক্সের নিচে দেখা যাবে রেজাস্ট। ক্লিক করে আর সার্চ পেজে যাওয়ার প্রয়োজনই পড়বে না।
রয়েছে কমেন্ট বক্সে এজাক্স লোড ফিচার। প্রথমে কয়েকটি কমেন্ট শো করবে। তার পর ইউজার যদি “Show Comments” বাটনে ক্লিক করে তাহলে সেখানেই Ajax এর মাধ্যমে বাকি কমেন্টগুলো লোড হবে। পুরো পেজ রিফ্রেশ করার প্রয়োজনই পড়বে না।
এছাড়া এই থিমটি WPBakery Visual Composer পেজ বিল্ডার সাপোর্ট করে। আমরা সকলেই জানি যে এটি খুবই জনপ্রিয় একটি পেজ বিল্ডার প্লাগিন।
অনেক অনেক সোশ্যাল মিডিয়া আইকন রয়েছে। এখান থেকে নিজের সুবিধামত সোশ্যাল মিডিয়া গুলো চুজ করে নেয়ার সুযোগ রয়েছে। এছাড়াও Sorting করারও অপশন রয়েছে।
পোস্টের ভেতরে বিজ্ঞাপনের মত করে রিলেটেড পোস্ট শো করার ফিচারটি খুবই ইউনিক। এটি ওয়েবসাইটের পেজ ভিউ এবং স্টে টাইম বাড়াবে, বাউন্স রেট কমাতে অনেক ভূমিকা রাখবে।
এই থিমের মোবাইল ভিউটি খুবই চমৎকার এবং AMP Supported যা খুব সহজেই কাস্টমাইজ করা যায়।
এখানে পেজিনেশন এর অনেক গুলো সুন্দর সুন্দর এজ্যাক্স অপশন রয়েছে।
এতগুলো প্রিবিল্ট টেমপ্লেট আপনার কাজ অনেকাংশেই কমিয়ে দিচ্ছে।
ফুটারে কপিরাইট চেঞ্জ করে নিজের ব্র্যান্ডিং করার অপশন রয়েছে। এমনকি এখানেও ভেরিএবল সাপোর্টেড
রিলেটেড পোস্ট এলগরিদম নিজেই চুজ করে দেয়ার সুযোগ রয়েছে যে, কিসের উপর ভিত্তি করে রিলেটেড পোস্টগুলো শো করবে।
প্রত্যেকটি সিংগেল পোস্টের ভেতরে অনেক অনেক কাস্টমাইজেশন অপশন রয়েছে।
সর্বোপরি এত কম প্রাইসের একটি থিমে এত এত ফিচার আশা করা একমাত্র পাবলিশার ছাড়া অন্য কোন থিমে প্রায় অসম্ভব।
তাই এই থিমটির নালড (Nulled) বা ক্র্যাকড (Cracked) ভার্সন ব্যাবহার করা কখনোই উচিৎ হবে না।

মাত্র ৪৪ ডলারে পাবলিশার থিমের জেনুইন ভার্সন

কিনে নিন এখান থেকেই।
এই থিম বা অন্য থিম বা প্লাগিন সম্পর্কিত যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন পেন্টানিক আইটিতে অথবা কল করুনঃ 01880-162324

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে