আপনার সাইটে শিরোনাম বা শিরোনাম বারে “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” লেখা আছে?

প্রায়শই নতুনরা এই ট্যাগলাইনটি কীভাবে পরিবর্তন করবেন তা জানেন না। তবে এটি জায়গায় রেখে দেওয়া ভাল দেখাচ্ছে না। ভাগ্যক্রমে, এটি অন্য কোনও কিছুর কাছে পরিবর্তন করা এমনকি পুরোপুরি মুছে ফেলা সত্যিই সহজ।

এই টিউটোরিয়ালে, আমরা আপনাকে ধাপে ধাপে “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” পাঠ্য কীভাবে পরিবর্তন করব তা দেখাব।

just-another-wordpress-site

ওয়ার্ডপ্রেস সাইটের ট্যাগলাইন কী?

একটি ট্যাগলাইন হ’ল ওয়ার্ডপ্রেস সাইটের স্লোগান বা বিবরণ। অনেক ওয়েবসাইট তাদের ট্যাগলাইন হিসাবে তাদের ওয়েবসাইট এবং ব্র্যান্ড বর্ণনা করতে একটি আকর্ষণীয় বাক্যাংশ ব্যবহার করে।

ডিফল্টরূপে, ওয়ার্ডপ্রেস আপনার ওয়েবসাইটের ট্যাগলাইনের জন্য “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” ব্যবহার করে যখন আপনি প্রথম কোনও ওয়েবসাইট তৈরি করেন। সমস্ত থিম ট্যাগলাইন প্রদর্শন করে না, তবে অনেকগুলি করবে।

just-another-wordpress-site-tagline-example

আপনার অবশ্যই এই পাঠ্যটি ডিফল্ট থেকে পরিবর্তন করা উচিত। আসলে, ওয়ার্ডপ্রেস ইনস্টল করার পরে আপনার কী করা উচিত সেগুলি আমাদের তালিকায় রয়েছে।

এখানে WPBeginner এ, আমরা আমাদের ট্যাগলাইন হিসাবে “ওয়ার্ডপ্রেসের জন্য শিক্ষানবিশদের গাইড” ব্যবহার করি। আপনি এটি আমাদের নেভিগেশন মেনুয়ের ঠিক নীচে দেখতে পাবেন। এটি আপনার ব্রাউজারে আমাদের সাইটের শিরোনাম ট্যাগেও রয়েছে।

আপনার নিজের সাইটের জন্য কোনও ট্যাগলাইন লাগবে না।

আপনার সাইটের বিষয় বা মিশন এর ডোমেন নাম থেকে পরিষ্কার হতে পারে।

তবে, যদি আপনার ডোমেন নামটি আপনার ব্লগিং কুলুঙ্গিতে স্পষ্টভাবে লিঙ্কযুক্ত না হয়, তবে আকর্ষণীয় ট্যাগলাইন যুক্ত করা ভাল ধারণা হতে পারে।

পদ্ধতি # 1: ওয়ার্ডপ্রেস সেটিংসে আপনার ট্যাগলাইন পরিবর্তন করা

“অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” ট্যাগলাইন পরিবর্তন করার সহজ উপায়টি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের সেটিংসে রয়েছে।

প্রথমত, আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে যেতে হবে। আপনি সাধারণত আপনার ওয়েবসাইটের ডোমেন নামের শেষে / wp-প্রশাসক যুক্ত করে এটি করতে পারেন।

উদাহরণস্বরূপ, যদি আপনার সাইটটিকে উদাহরণ.কম বলা হয়, তবে আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে উদাহরণ.কম / ডাব্লুপি- অ্যাডমিন রয়েছে।

আপনি যদি ইতিমধ্যে লগইন না করে থাকেন তবে ওয়ার্ডপ্রেস আপনাকে লগ ইন করার জন্য অনুরোধ করবে।

একবার লগ ইন হয়ে গেলে, আপনাকে আপনার ড্যাশবোর্ডে সেটিংস »সাধারণে যেতে হবে এবং আপনি সেখানে ট্যাগলাইন ক্ষেত্রটি দেখতে পাবেন।

dashboard-settings-general-tagline

আপনি হয় ট্যাগলাইন পরিবর্তন করতে পারেন বা বাক্সটি সাফ করে পুরোপুরি সরিয়ে ফেলতে পারেন।

wordpress-no-tagline

আমাদের উদাহরণস্বরূপ, আমরা আমাদের উদাহরণ ওয়েবসাইটের জন্য ‘ওয়ার্ডপ্রেস টিপস এবং ট্রিকস’ ব্যবহার করতে যাচ্ছি।

একবার আপনি এটি পরিবর্তন করে নিলে পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং ‘পরিবর্তনগুলি সংরক্ষণ করুন’ বোতামটি ক্লিক করুন।

এখন, আপনি নিজের সাইটটি দেখতে এবং আপনার নতুন ট্যাগলাইনটি দেখতে পারেন:

just-another-wordpress-site-tagline-example

পদ্ধতি # 2: ওয়ার্ডপ্রেসের থিম কাস্টমাইজারে আপনার ট্যাগলাইন পরিবর্তন করা
আপনি ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজারে আপনার ট্যাগলাইনটি পরিবর্তন করতে পারেন।

এটি করতে, চেহারাতে যান  আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে কাস্টমাইজ করুন।

আপনার স্ক্রিনের প্রধান অংশটি আপনার ওয়েবসাইটের একটি পূর্বরূপ দেখায়। বাম দিকে নীচে, আপনার কাছে এমন একটি ট্যাব রয়েছে যা আপনাকে আপনার ওয়েবসাইটের বিভিন্ন দিক কাস্টমাইজ করতে দেয়।

 

প্রথমত, আপনাকে সাইট পরিচয় লেবেলযুক্ত একটি ট্যাব সন্ধান করতে হবে। এটি সাধারণত শীর্ষে বা কাছাকাছি থাকবে।

দ্রষ্টব্য: আপনি যদি সাইট পরিচয় ট্যাবটি দেখতে না পান তবে অন্যান্য ট্যাবগুলি সেগুলির নীচে বাসা বেঁধেছে কিনা তা প্রসারিত করুন। উদাহরণস্বরূপ, সাইট আইডেন্টিটি অ্যাস্ট্রা থিমের শিরোনাম ট্যাবের মধ্যে।

এটি প্রসারিত করতে সাইট সনাক্তকরণ ট্যাবে ক্লিক করুন এবং আপনি এমন একটি বাক্স দেখতে পাবেন যেখানে আপনি নিজের ট্যাগলাইনটি পরিবর্তন করতে পারবেন।

আমরা বাটনটি যে থিমটি ব্যবহার করছি তাতে আমাদের কাছে সাইটের শিরোনাম এবং ট্যাগলাইন প্রদর্শন বন্ধ করার বিকল্প রয়েছে।

থিম কাস্টমাইজার বিকল্পগুলি আপনি ব্যবহার করছেন ওয়ার্ডপ্রেস থিম দ্বারা নির্ধারিত হয়, তাই আপনি এখানে বিভিন্ন অপশন দেখতে পাবেন।

একবার আপনি ট্যাগলাইনটি যা ব্যবহার করতে চান তা পরিবর্তন করার পরে, স্ক্রিনের শীর্ষে থাকা ‘প্রকাশনা’ বোতামটি ক্লিক করুন।

 

আপনার ট্যাগলাইনটির সমস্যা নিবারণ

সাধারণত, আপনার ট্যাগলাইন পরিবর্তন সহজেই চলে। তবে আপনি যদি নিজের ট্যাগলাইনটি পরিবর্তন করেছেন এবং “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” পাঠ্যটি এখনও প্রদর্শিত হচ্ছে?

আপনার নিজের সাইটে ভুল ট্যাগলাইন

প্রথমে পরীক্ষা করে দেখুন যে আপনি আসলে আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করেছেন। সেটিংস »সাধারণে ফিরে যান এবং সেখানে আপনার ট্যাগলাইনটি সঠিক কিনা তা দেখুন। প্রয়োজনে এটি আবার পরিবর্তন করুন এবং পৃষ্ঠার নীচে ‘পরিবর্তনগুলি সংরক্ষণ করুন’ এ ক্লিক করুন।

যদি “নিজেই অন্য কোনও ওয়ার্ডপ্রেস সাইট” লেখাটি এখনও আপনার সাইটে উপস্থিত হয় তবে আপনার ক্যাশে সাফ করার চেষ্টা করুন।

আপনি নিজের সাইটটিকে অন্য কোনও ডিভাইসে বা অন্য কোনও ব্রাউজারে দেখার চেষ্টা করতে পারেন এটি ব্রাউজার ক্যাশে সমস্যা কিনা তা দেখার জন্য।

যদি সমস্যাটি এখনও অব্যাহত থাকে তবে আপনাকে সাহায্যের জন্য আপনার ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের সহায়তায় পৌঁছাতে হবে।

গুগলে ভুল ট্যাগলাইন

“কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” পাঠ্যটি যদি আপনার ওয়েবসাইটে না থাকে তবে এটি এখনও গুগল অনুসন্ধানে প্রদর্শিত হয়?

এটির সমাধানের সর্বোত্তম উপায় হ’ল গুগল অনুসন্ধান কনসোল অ্যাকাউন্টটি।

কেবলমাত্র আপনার হোমপেজের URL শীর্ষে অনুসন্ধান বারে টাইপ করুন। ম্যাগনিফাইং গ্লাস ক্লিক করুন বা অনুসন্ধান চালানোর জন্য আপনার কীবোর্ডে এন্টার টিপুন।

গুগল তারপরে কিছুদিনের মধ্যেই আপনার পৃষ্ঠাটি পুনরায় রোল করবে এবং তারপরে এটি “সঠিকভাবে অন্য কোনও ওয়ার্ডপ্রেস সাইট” পাঠ্য নয়, সঠিক ট্যাগলাইনটি দেখানো উচিত।

ফেসবুকে ভুল ট্যাগলাইন

যদি আপনার ফেসবুক পোস্টগুলিতে “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” লেখাটি প্রদর্শিত হচ্ছে তবে আপনার ফেসবুক ক্যাশে সাফ করার দরকার হতে পারে। আপনি ভাগ করে নেওয়ার ডিবাগার সরঞ্জামটিতে গিয়ে এটি করতে পারেন।

কেবল আপনার সাইটের ইউআরএল প্রবেশ করুন এবং ‘ডিবাগ’ বোতামটি ক্লিক করুন।

আপনার উচিত হবে ‘কখন এবং কীভাবে আমরা শেষ পর্যন্ত URL টি স্ক্র্যাপ করলাম’ শীর্ষক একটি বিভাগ। এই বিভাগের শীর্ষে ‘আবার স্ক্র্যাপ করুন’ বোতামটি ক্লিক করুন। এটি ফেসবুক আপনার সাইট সম্পর্কে সঞ্চয় করে তথ্য সতেজ করা উচিত।

আপনি যখন ফেসবুকে পোস্টগুলি ভাগ করেন তখন আপনার ওয়েবসাইটের ট্যাগলাইনটি সঠিকভাবে প্রদর্শন করা উচিত।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” পাঠ্যকে কীভাবে পরিবর্তন করতে শিখতে সহায়তা করেছে। আপনি যদি কেবল ব্লগিং দিয়ে শুরু করছেন, আমরা এড়াতে সবচেয়ে সাধারণ ওয়ার্ডপ্রেস ভুলগুলি সম্পর্কে আমাদের শুরুর গাইডটি পড়ার পরামর্শ দিই এবং আমাদের বিশেষজ্ঞ বাছাইয়ের জন্য অবশ্যই সমস্ত ওয়েবসাইটের জন্য ওয়ার্ডপ্রেস প্লাগইন থাকতে হবে।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে